Toggle Navigation

প্রশাসনিক নিয়মাবলী

প্রশাসনিক নিয়মাবলী
প্রসপেক্টাসে উল্লিখিত প্রতিটি বিষয় সঠিক ও সুষ্ঠুভাবে ছাত্র-ছাত্রীদের অনুসরণ করতে হয়। অসদাচরণের কারণে কর্তৃপক্ষ যে কোন ছাত্র-ছাত্রীকে বহিষ্কার বা তা বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। বিশেষ প্রয়োজনে কর্তৃপক্ষ ক্লাসের সময়সূচি পরিবর্তন করতে পারবেন। ক্লাস সংক্রান্ত যে কোন ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে। কর্তৃপক্ষ প্রয়োজনে এ প্রসপেক্টাসে উল্লিখিত যে কোন বিষয় পরিবর্তন করতে পারেন। প্রত্যেক ছাত্র-ছাত্রীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের যাবতীয় নিয়ম-কানুন মেনে চলতে হয়। মাসিক বেতন ৮০০ টাকা। প্রতি মাসের ১০ তারিখের মধ্যে মাসিক বেতন পরিশোধ করতে হয়। অন্যথায়, নির্ধারিত সময়ের পরে জরিমানা প্রদান করতে হয়। কলেজের প্রি-টেস্ট ও টেস্ট পরীক্ষার জন্য ৮০০ টাকা করে ফি দিতে হয়।
দিবা ও নৈশ শাখা

আইডিয়াল ল’ কলেজ স্থাপিত হয় ১৯৯৫ সালে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি লাভ করে ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষ থেকে। ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষে শুধু নৈশ শাখা খোলা হয়। পরবর্তীতে ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীর অনুরোধে ১৯৯৮-৯৯ শিক্ষাবর্ষ থেকে এ কলেজে নৈশ শাখার পাশাপাশি দিবা শাখা খোলা হয়েছে।

ক্লাসের সময় সূচি

দিবা শাখা শুক্র ও শনিবার সকাল ৮:৩০ থেকে দুপুর ১২.৩০ পর্যন্ত
নৈশ শাখা শুক্র ও শনিবার সন্ধ্যা ৫:৩০ থেকে রাত ৮:৩০ পর্যন্ত
সোমবার সন্ধ্যা ৬:১৫ থেকে রাত ৮:৩০ পর্যন্ত

স্পেশাল কোচিং

এলএল.বি প্রিলিমিনারি ও ফাইনাল পরীক্ষায় ভালো ফলাফলের লক্ষে আইডিয়াল ল’কলেজের প্রতি বছর নির্বাচনী পরীক্ষার পর স্পেশাল কোচিং করানো হয়। উক্ত কোচিংয়ে বিষয়ভিত্তিক ক্লাস পরিচালনাসহ মডেল টেস্ট ও উন্নতমানের হ্যান্ডনোট সরবরাহ করা হয়।