Toggle Navigation

ভর্তি তথ্য

ন্যূনতম যোগ্যতা ও শর্তাবলী :

জাতীয় বিশ্ববিদ্যালয়/ইউজিসি স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে তিন বছর মেয়াদী স্নাতক (পাস)/স্নাতক (সম্মান) অথবা চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) পরীক্ষায় নূন্যতম ৪০% নম্বর/সিজিপিএ ২.০০ পেতে হবে ।

ভর্তির নিয়মাবলি:

প্রথমেই ৩০০ (তিনশত) টাকার বিনিময়ে কলেজ কার্যালয় থেকে আবেদনপত্র সংগ্রহ করে তা যথারীতি পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্র, ছবি ইত্যাদিসহ অফিসে জমা দিতে হবে। আবেদনপত্র যথাযথভাবে বিবেচনা করে সন্তুষ্টির ভিত্তিতে কলেজ ভর্তি কমিটি কর্তৃক প্রার্থীকে ভর্তির অনুমতি প্রদান করা হবে। প্রয়োজনবোধে কলেজ ভর্তি কমিটি বাছাই পরীক্ষার (মৌখিক/লিখিত) ব্যবস্থা করতে পারেন। কলেজ কর্তৃপক্ষ কর্তৃক চূড়ান্ত অনুমতি দেয়ার পর অফিসের হিসাব বিভাগে যোগাযোগ করে ভর্তির নির্ধারিত সম্পূর্ণ ফি পরিশোধ করতে হবে। ভর্তির সময় দিবা/নৈশ যে শাখায় ভর্তি হতে ইচ্ছুক তা ভর্তি ফরমে উল্লেখ করতে হবে।
বি.দ্র.: বর্তমানে অনলাইনে ভর্তি কার্যক্রম সম্পূর্ণ করতে হয়।

কাগজপত্রের বিবরণ:
আবেদনপত্রের সাথে যে সকল কাগজপত্র ও ছবি জমা দিতে হবে- (ক) S.S.C পরীক্ষার সত্যায়িত সনদপত্র ও নম্বরপত্র (২ কপি করে) (খ) H.S.C পরীক্ষার সত্যায়িত সনদপত্র ও নম্বরপত্র (২ কপি করে) (গ) ৩ বছর মেয়াদী স্নাতক (পাস) / স্নাতক (সম্মান) অথবা ৪ বছর মেয়াদী স্নাতক (সম্মান) পরীক্ষার সত্যায়িত সনদপত্র ও নম্বরপত্র ২ কপি (ঘ) ছবি: পাসপোর্ট সাইজ ৬ কপি (ঙ) প্রার্থী যদি জাতীয় বিশ্ববিদ্যালয় ব্যতীত অন্য কোনো বিশ্ববিদ্যালয় হতে ডিগ্রী / অনার্স পাস করে থাকে সে ক্ষেত্রে মাইগ্রেশন সার্টিফিকেটের মূলকপি জমা দিতে হবে (চ) প্রার্থী যদি দেশের বাইরের বিশ্ববিদ্যালয়ের থেকে ডিগ্রী/অনার্স পাস করে থাকে, তাহলে ইউজিসি কর্তৃক সমতা নিরূপণ সার্টিফিকেট কলেজে জমা দিতে হবে
বি.দ্র.: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে একই সময়ে দুইটি কোর্স করা যাবে না। বিস্তারিত জানার জন্য কলেজ অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ করা গেল।